Welcome to the Opel's Galaxy

"Love is like a piano...at first you have to play it by its rules....then you must forget the rules and play it with your heart...."

Thursday, October 9, 2008

হয়ে যান উইন্ডোসের হাফেজ


আমরা প্রায় সবাই উইন্ডোস ব্যবহার করি। টপাটপ গান চালাতে আর ধপাধপ ব্রাউজ করতে আমরা প্রায় সবাই জানি। কিন্তু আমরা কত জন উইন্ডোসের বিভিন্ন বেসিক টেকনোলজি গুলো জানি। আবার উইন্ডোসের বেশ কিছু টিপস এন্ড ট্রিকস আছে যে গুলো জানা থাকলে ছোটখাট উইন্ডোসিও সমস্যার সমাধান নিজেই সমাধান করে ফেলা যায়। আর উইন্ডোসের বিভিন্ন টুইকিং গুলো জানা থাকলে উইন্ডোসের পারফরমেন্স নিজের মত করে পাওয়া যায়।

TweakGuides.com উইন্ডোস এক্সপি আর ভিস্তার উপর ফাটাফাটি দুটি টুইকিং গাইড তৈরি করেছে যাতে রয়েছে উইন্ডোস সম্বন্ধীয় প্রায় সকল ধরেনের টিপস এন্ড ট্রিকস ও টুইকিং। এই টুকিং গাইডটির যে বিষয় টি আমার ভাল লেগেছে তা হল এখানে বেশ জটিল টুইকিং গুলোও বেশ ব্যাখা দিয়ে বুঝিয়ে দেওয়া হয়েছে। গাইডটির প্রথম দিকে উন্ডোসের বিভিন্ন বেসিক টেকনোলজি নিয়ে আলোচনা করা হয়েছে। আর পুরো গাইড জুড়ে এক এর পর এক মজার সব টিপস এন্ড ট্রিকস ও টুইক তো আছেই। উইন্ডোস নিয়ে যারা প্রায়ই খুটখাট করেন তারা পড়ে দারুন মজা পাবেন। তাই দেরি না করে এখই এই লিংকে চলে যান, এক্সপি আর ভিস্তার জন্য দুটি আলাদা আলাদা ভার্সন পেয়ে যাবেন, ডাউনলোড করুন, পড়ুন, চর্চা করুন আর হয়ে যান উইন্ডোসের হাফেজ।

No comments: